রুপালী কেনো এলেনা।
- আদেল পারভেজ ১৭-০৫-২০২৪

ভেবেছিলাম আর একটা দিন নিয়মমাফিক,
সূর্যাস্ত দেখবো দুজনে।

তার পর সমুদ্রের তীর ছুঁয়ে কিছুক্ষণ হাঁটবো,
রুপালী চাঁদের আলোয় দুজন ঢেউ গুনবো।

আকাশ জুড়ে যখন বসবে তারাদের হাঁট,
সে হাঁট থেকেই -কিছু তারা তোমার কাছে বিক্রি করবো।

বিনা মূল্যে নয়- বিনিমেয় তোমার শীতল ঠোঁটের চুম্বন,

নয়তো আরো গভীর কিছু।

জোনাকি ধরার ছলে হয়তো ভুল করেই,
আমার হাত, ছুঁয়ে দিবে তোমার নিতম্ব,নয়তো স্তন্য ,

হয়তো আরো অনেক কিছুই।

আরো ভেবেছিলাম তোমাকে জলকন্যা সাজাবো,
নগ্ন দেহে তোমাকে সমুদ্রের জলে স্নান করাবো ।
অজস্র জলরাশি তোমার গা ছুঁয়ে আঁকবে চুম্বন,
আমি মুগ্ধ হয়ে তা দেখবো ।

ভেবে ছিলাম,ভেবেছিলাম আরো অনেক কিছুই,
কেন এলেনা তবে?

সূর্যাস্ত গেলে,চাঁদ উঠেছিল,তারাদের হাঁট বসেছিল-
জোনাকি, তাঁরাও আলো জ্বেলেছিল ।

রুপালী, কোন সে অভিমানে - সে রাতে তুমি এলেনা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।